Text size A A A
Color C C C C
পাতা

কী সেবা কীভাবে পাবেন

কি সেবা কিভাবে পাবেন

 

১. নিরাপত্তার জন্য আনসার মোতায়েনঃ  যে কোন সরকারী বা বেসরকারী প্রতিষ্ঠান তাদের নিরাপত্তার জন্য আনসার মোতায়েন করতে চাইলে জেলা কার্যালয় থেকে আবেদন ফরম সংগ্রহ করে যথাযথ ভাবে পূরন করে প্রয়োজনীয় কাগজ পত্র সহ অফিসে জমা দিতে হয়। প্রয়োজনীয় প্রশাসনিক এবং আইনগত প্রক্রিয়া সম্পূন্ন করে আনসার মোতায়েন করা হয়।

২. আনসার অঙ্গীভূত করনঃ প্রশিক্ষণ প্রাপ্ত কোন আনসার অঙ্গীভূত হতে চাইলে তাকে প্রথমে জেলার প্যানেলভূক্ত হতে হয়। প্যানেল কমিটি কর্তৃক সদর দপ্তর নির্ধারিত তারিখে আনসার বাছাই করে তাদের তালিকা সদর দপ্তরে প্রেরন করা হয়। সদর দপ্তর থেকে চুড়ান্ত বাছাই করে নামীয় তালিকা অনুমোদন করে জেলা কার্যালয় প্রেরন করা হয়। এই তালিকা থেকে তাদেরকে বিভিন্ন প্রতিষ্ঠানে মোতায়েন করা হয়।

৩. প্রশিক্ষণঃ আনসার ও ভিডিপি মৌলিক প্রশিক্ষণ/পেশা ভিত্তিক প্রশিক্ষণ/কারিগরি প্রশিক্ষণ গ্রহন করতে হলে সংশ্লিষ্ট ইউনিয়ন আনসার কমান্ডার/ইউনিয়ন ভিডিপি দলনেতা/ইউনিয়ন ভিডিপি দলনেত্রীর মাধ্যমে উপজেলা কার্যালয়ে যোগাযোগ করতে হয়। উপজেলা কার্যালয় থেকে প্রাথমিক বাছাই করে জেলা কার্যালয় প্রেরন করা হয়। জেলা কার্যালয় থেকে প্রশিক্ষণের জন্য চুড়ান্ত ভাবে বাছাই করা হয় এবং প্রশিক্ষণ প্রদান করা হয়।

৪. প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহঃ জেলা কার্যালয় থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে হলে জেলা কমান্ড্যান্ট বরাবর আবেদন করতে হয়। সংশ্লিষ্ট আনসার ও ভিডিপি কর্মকর্তার সুপারিশসহ আবেদন পত্র জেলা কার্যালয় জমা দিতে হয় এবং তাৎক্ষনিক ভাবে উক্ত কাগজপত্র সরবরাহ করা হয়।

৫. অন্যান্যঃ তাছাড়া যে কোন প্রয়োজনে যে কোন ব্যাক্তি জেলা কার্যালয়ে সরাসরি যে কমান্ড্যান্ট এর সাথে সাক্ষাত করতে পারেন।